১০ হাজার পিস ইয়াবার তথ্য গোপন করে জামিন-ক্ষমা চেয়ে ব্যারিস্টার খোকনের আবেদন।

আইনজীবীর ভুলে হেরে যান অনেক বিচারপ্রার্থী-এস কে সিনহা।-http://www.bd-pratidin.com/special/2015/05/17/81728- (বাংলাদেশ প্রতিদিন, ১৭-৫-২০১৫)

…………….সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির মিলনায়তনে এক সেমিনারে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেন, আইনের শাসন প্রতিষ্ঠায় বিচারকরা কতটা ভূমিকা নিতে পারবেন তা নির্ভর করে আইনজীবীদের ওপর। কিন্তু প্রায় ক্ষেত্রেই দেখা যায়, শুনানির সময় মামলার প্রধান বিষয়টি তারা স্পষ্ট করতে পারেন না। এই কারণে ৬০ থেকে ৭০ শতাংশ মামলায় হার হয়। আবার মামলা জটও দেখা দেয়।

আইনজীবীদের পাশাপাশি বিচারপতিরাও মামলা জটের জন্য দায়ী‘ –http://www.kalerkantho.com/home/printnews/222973/2015-05-17আইনজীবীদের পাশাপাশি বিচারপতিদের অদক্ষতার কারণে মামলা জট লাগে বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন খোকন। আইনজীবীদের অদক্ষতায় ৭০ শতাংশ মামলায় বিচারপ্রার্থীরা ন্যায়বিচার থেকে বঞ্চিত হন- প্রধান বিচারপতি এস কে সিনহার এমন মন্তব্যের প্রতিবাদে রবিবার সমিতি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, বিচারপ্রার্থীদের ন্যায়বিচার না পাওয়ার জন্য আইনজীবীদের পাশাপাশি অনেক বিচারকের অদক্ষতা ও অযোগ্যতাও দায়ী। তাই এ নিয়ে প্রধান বিচারপতি যে বক্তব্য দিয়েছেন তাতে আমরা সারা দেশের আইনজীবীরা অসম্মানিত হয়েছি।

Related posts