Honorable  Members of Parliament(MP), there are too many things to do.

জনৈক মাননীয় এমপিকে(বর্তমানে মন্ত্রী) দেখেছি, তিনি তাঁহার এলাকার একজন সরকারী কর্মচারীর ঢাকায় সরকারী ছোট বাসা থেকে (সরকারী কর্মচারী, যেখানে তিনি পূর্ব থেকেই থাকতেন) বড় বাসা বরাদ্ধের জন্য তদবীর করতে। নরসিংদী থেকে একজন অতিরিক্ত জেলা জজকে ঢাকায় বদলীর জন্য তদবীর করেছেন। একই এমপি(বর্তমানে মন্ত্রী) একই অতিরিক্ত জেলা জজকে, যিনি বর্তমানে একটি জেলার জেলা ও দায়রাজজ, উত্তর বঙ্গের একটি জেলা থেকে ঢাকায় বদলীর জন্য তদবীর করেছেন।

মাননীয় এমপিগনকে বলা হয় জনগনের সেবক। সুতরাং তাঁহারা ছোট বাসা থেকে বড় বাসা বরাদ্ধ ও জেলা জজের বদলীর জন্য তদবীর সুপারিশ করতেই পারেন।(যদিও জজের বদলীর তদবীর করা ভয়ানক নৈতিকতা বিরোধী বলে আমরা মনে করি)। শুধু এগুলোই নহে, তাঁহারা হাজার রকমের তদবীর/সুপারিশ করেন।

তাঁহাদের এসব তদবীর/সুপারিশের বাইরেও জনসেবামূলক আরও বহু কাজ আছে যা করতে পারেন, যাতে উপরোক্ত ২জন ব্যক্তিই নহেন, এলাকার লাখ লাখ লোক, দেশের কোটি কোটি লোক উপকৃত হবেন। দেশ আরও দ্রুত সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে।

যশোরের ঝাঁপা গ্রামবাসী  প্রায় ৭০ লাখ টাকা ব্যয়ে তৈরি করেছেন ১হাজার ফুট লম্বা প্লাস্টিকের ড্রামের ওপর লোহার সেতু।(গ্রামবাসী ঐক্যবদ্ধ হয়ে নির্মাণ করলেন ভাসমান সেতু-http://www.kalerkantho.com/online/country-news/2017/12/27/582557/, গ্রামবাসীর টাকায় সড়ক সংস্কার-http://www.prothom-alo.com/bangladesh/article/1382831/ )।

৭০লাখ নহে, মাত্র ৭হাজার টাকা ব্যয় করে, একটি গ্রামের বর্তমান বিদ্যুৎ লাইনকে সারাবছরের জন্য বিদ্যুৎ বিভ্রাটহীন কার্যোপযোগী লাইনে রুপান্তর করা যায়।(লোডশেডিং মুক্ত নহে, ইহা বিদ্যুত স্বল্পতার জন্য হয়ে থাকে)। লক্ষ লক্ষ লোকের কর্মসংস্থান, দেশকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা, যানজট-জলজট সমস্যা নিরসন করা, চিকুনগুনিয়ামুক্ত করা সহজ।

মাননীয় এমপিগন এসব কাজে এলাকার লোকজনকে উৎসাহিত করতে পারেন।

www.corruptionwatchbd.com

  corruptionwatchbd16    (https://web.facebook.com/corruptionwatchbd16/ ),

  CheerosabujBd- (https://web.facebook.com/groups/CheerosabujBd/ ),

Corruption Watch Bangladesh   (https://www.youtube.com/channel/UC2sfCt6pa7xaDlQuX7nXAgA/videos ),

Contacts:- corrutptionwatchbd@gmail.com  ,             01765-199271

Related posts